Needed, Tricks

সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয় গল্ফ কিংবদন্তি সম্মান

সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয় স্কটল্যান্ডের প্রাচীনতম এবং ইংরেজি-ভাষী বিশ্বের তৃতীয় প্রাচীনতম বিশ্ববিদ্যালয়, এটি ১৪১০ থেকে ১৪১৩ সালের মধ্যে প্রতিষ্ঠিত হয়েছিল। বিশ্ববিদ্যালয়টি ১০০ টিরও বেশি দেশের শিক্ষার্থীদের আকর্ষণ করে এবং স্বতন্ত্র বিদ্যালয়ের গ্রহণের পরিমাণ বেশি, তবে বিশ্ববিদ্যালয়ের একটি সক্রিয় রয়েছে অংশগ্রহণ নীতি প্রশস্তকরণ।

সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া ব্যক্তিত্বদের বিশেষত গল্ফের জগতের সম্মানিত করার ইতিহাস রয়েছে।

প্রায় এক বছর আগে ১৩৪ তম ওপেন চ্যাম্পিয়নশিপের শুরুতে স্কটল্যান্ডের প্রাচীনতম বিশ্ববিদ্যালয় কর্তৃক ওয়ার্ল্ড গল্ফের সবচেয়ে বড় নাম চারটিকে ডিগ্রি প্রদান করা হয়েছে। খেলোয়াড় নিক ফ্যাল্ডো, লরা ডেভিস এবং পিটার থমসন বিবিসির ভাষ্যকার পিটার অ্যালিসের পাশাপাশি সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয় কর্তৃক সম্মানিত হয়েছেন। গল্ফাররা জ্যাক নিক্লাউস, গ্যারি প্লেয়ার, কলিন মন্টগোমেরি এবং সিভি ব্যালেস্টেরোস সহ বিশ্ববিদ্যালয় কর্তৃক সম্মানিত হওয়া এই ক্রীড়াটির আরও বেশ কয়েকটি তারকাতে যোগদান করেছিলেন। পিটার অ্যালিস ছিলেন অন্যতম
ব্রিটেনের শীর্ষস্থানীয় পেশাদাররা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে এবিসি এবং ইউরোপের বিবিসির ব্রডকাস্টার হিসাবে সর্বাধিক পরিচিত। নিক ফাল্ডো ইউরোপীয় ট্যুরে 30 বার, ইউএসপিজিএ ট্যুরে ছয়বার জিতেছিলেন এবং ছয়টি মেজর তাঁর নামে রয়েছেন যখন লরা ডেভিস ১৯৮০-এর দশকে এক বছরে তিনটি বড় গল্ফিং টুর্নামেন্ট জেতার প্রথম মহিলা। অস্ট্রেলিয়ান পিটার থমসনকে বিশ্বের অন্যতম সেরা লিংক গল্ফার হিসাবে বিবেচনা করা হয়।

সেন্ট অ্যান্ড্রুজে, গল্ফটি প্রায় ১৪০০ সাল থেকে শহরে খেলা হয়েছে এবং ওল্ড কোর্স বিশ্বব্যাপী খেলাধুলার “হোম” হিসাবে পরিচিত, যেখানে গেমটি বিকশিত হয়েছিল এবং যেখানে ছয় শতাব্দীরও বেশি সময় ধরে গল্ফের চেতনা ও traditionsতিহ্য রক্ষা করা হয়েছে।
এই বছর, সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয় গল্ফের আরও একটি কিংবদন্তিকে সম্মান দিচ্ছে: চার্লি সিফফোর্ড, আমেরিকান গল্ফ যিনি বর্ণবাদকে তুচ্ছ করে তরুণ প্রজন্মের প্রজন্মের অনুপ্রেরণায় পরিণত হন। তিনি একটি অনারারি ডিগ্রি পাবেন এবং সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডক্টর হয়ে উঠবেন।

চার্লি সিফফোর্ড প্রথম আফ্রিকান-আমেরিকান ছিলেন যিনি ইউএস প্রফেশনাল গল্ফ অ্যাসোসিয়েশনের ককেশীয়ান-একমাত্র ক্লজকে ১৯60০ সালে পেশাদার সফরে যোগ দিয়ে চ্যালেঞ্জ করেছিলেন এবং তিনি ১৯6767 সালে হার্টফোর্ড ওপেন জিতেছিলেন। ১৯69৯ সালে তিনি লস অ্যাঞ্জেলেস ওপেন নেন। তিনি পিজিএ সফরে 422 ইভেন্ট খেলে 399 টি কাট করেছিলেন। যদিও ১৯60০ এর দশকে তিনি ট্যুরে শীর্ষস্থানীয় কৃষ্ণাঙ্গ খেলোয়াড় ছিলেন, তাকে কখনই দ্য মাস্টার্সে খেলতে আমন্ত্রণ জানানো হয়নি। গল্ফার হিসাবে তাঁর কেরিয়ারের সময় তাকে মৃত্যুর হুমকী এবং জাতিগত গণ্ডগোলের মুখোমুখি হতে হয়েছিল।

সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ এবং উপাচার্য ড। ব্রায়ান ল্যাং বলেছেন: “চার্লি সিফফোর্ড নাগরিক অধিকারের যুগের একজন পথিকৃৎ, যার কেরিয়ার সাহস, সংকল্প এবং দৃ the় কুসংস্কার ও প্রতিকূলতার মুখোমুখি হয়ে সফল হওয়ার ইচ্ছার উদাহরণ দিয়েছিলেন। খেলাধুলার আড়াআড়ি এবং তাঁর গল্প এমন একটি যা আমাদের সকলকে চ্যালেঞ্জ ও অনুপ্রেরণা জাগিয়ে তুলবে “। তিনি আরও যোগ করেছেন যে “এটি পুরোপুরি উপযুক্ত যে এই মানুষটি, তার অনন্য চরিত্র, তার মর্যাদা এবং গল্ফকে দেওয়া তাঁর উপহার সেন্ট অ্যান্ড্রুজে সেন্ট অ্যান্ড্রুজকে সম্মানিত করা উচিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap